মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১১:৪৮ অপরাহ্ন
সর্বশেষ সংবাদঃ
ফরিদপুরে বিল থেকে কাঁচামাল ব্যবসায়ীর মরদেহ উদ্ধার পদ্মা সেতু উদ্বোধনে যোগ দিলেন ফরিদপুর জেলা আওয়ামীলীগ পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে ফরিদপুর জেলা প্রশাসনের উদ্যোগে দুই দিনব্যাপী কর্মসূচি শুরু ফরিদপুরে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হচ্ছে ২৩ শে জুন ফরিদপুরে ঐতিহ্যবাহী সরকারী হাজী শরিয়তুল্লাহ বাজার নির্বাচন ফুটবল খেলাকে কেন্দ্র করে আহত ১ ফরিদপুর শহরে আট বছরের শিশুকন্যা ধর্ষণ গুণিজন সম্মাননা পেলেন কবি ইকবাল রাশেদীন তরুন ফরিদপুরের কানাইপুর বাজার কমিটির সেক্রেটারী তুষার খানের বিরুদ্ধে চাঁদাবাজীর অভিযোগ প্রতিকার চেয়ে পুলিশ সুপার বরাবর আবেদন করলেন ভুক্তভোগী নিয়োগ বিজ্ঞপ্তি

ফরিদপুর রেলের জায়গা দখল করে ঘর নির্মানের অভিযোগ

  • Update Time : বুধবার, ১৮ মে, ২০২২, ৮.১৩ পিএম
  • ৫৭ Time View

ফরিদপুর রেলের জায়গা দখল করে ঘর নির্মানের অভিযোগ

ফরিদপুর প্রতিনিধিঃ সদর উপজেলার শোভারামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন রেলের জায়গা দখল করে মাদ্রাসা স্থাপন করা হবে বলে ঘর তৈরি করার অভিযোগ পাওয়া গেছে। সূত্রে জানা যায়, শোভারামপুর প্রাথমিক বিদ্যালয়ের উওর পাশে রেলের সরকারি জায়গা দখল করে একই এলাকার আবুল কালাম আজাদ ঘরটি তৈরি করছে। প্রতিবেদক স্খানীয়দের সাথে কথা বললে তারা জানান দীর্ঘ ১০ বছর পূর্বে অর্থ্যাৎ ২০-০৩-২০১২ তাং তৎকালিন উপজেলা নির্বাহী কর্মকর্তা সদর ড. কে,্এম, কামরুজ্জামান সেলিম সাক্ষরিত যার স্মারক নং-০৫.৪৭০.০৩১.০০.০০.২৪.২০১১-২৯৫ তে জানানো হয় যে শোভারামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উওর পাশের সরকারি জায়গায় সম্পূর্ন অবৈধ ঘর নির্মান করার জন্য বেশ কিছুটা কাজ সম্পূন্ন হয়েছে মর্মে অভিযোগ প্রমানিত হওয়ার প্রেক্ষিতে সরেজমিন পরিদর্শন করা হয় এবং তাহার বাস্তব সত্যতা পাওয়া যায়।

উল্লেখিত স্মারক অনুযায়ি ৭ দিনের মধ্যে উক্ত স্থাপনা নিজ খরচে এবং নিজ দায়িত্বে অপসারন করতে বলা হয়। সরকারের দেয়া নির্দেশনা উপেক্ষা করে, প্রশাসনকে বৃদ্ধাঙ্গুিল দেখিয়ে গত ১৭-০৫-২০২২ তাং পুনরায় স্থাপনাটি তৈরি করছে, একই এলাকার আবুল কালাম ্আজাদ(সচিব তালমা ইউনিয়ন পরিষদ)। স্থানয়ীদের সাথে কথা বলে জানা যায়, শোভারামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ ঘেসে সরকারি জায়গায় যে অবৈধ স্থাপনাটি তৈরি হচ্ছে এটি মটেও ঠিক নয়, তারা আরও জানান মসজিদ মাদ্রাসা আল্লাহর ঘর, তৈরি করাটাই স্বাভাবিক তবে সরকারি জায়গায় এবং কমলমোতি শিশুদের স্কুল ও মাঠ ঘেসে স্থাপনটি তৈরি করা ঠিক হবে না বলে তাহারা মনে করেন ।

এ বিষয়ে, শোভারামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাবিনা ইয়াসমিন, সহকারি শিক্ষক সামসুন নাহার, মারুফা রফ, রওসন আরা মীম, জান্নাতুল ফেরদৌস বলেন, দীর্ঘ দিনের এই স্কুলটিতে সদর উপজেলা জনস্কুল হিসাবে পরিচিত, এই স্কুলে সরকারি এবং জাতীয় সকল ধরনের অনুষ্ঠান অনুষ্ঠিত হয়ে থাকে। তাই স্কুলের মাঠ ঘেসে সরকারি জায়গায় যে স্থাপনাটি তৈরি হতে যাচ্ছে এতে আমাদের চাইতে ্ওই প্রতিষ্ঠানের অসুবিধা বেশি হবে, কারন বিভিন্ন ধরনের অনুষ্ঠানে ক্রিয়া প্রতিযোগিতায় ও জাতীয় অনুষ্ঠানে যেমন ফুটবল,ক্রিকেট,হাডুডু সহ বিভিন্ন খেলায় মাইক ও সাউন্ড বক্স চলা কালিন অবস্থায় মাদ্রাসারমত একটি ধর্মীয় প্রতিষ্ঠানে ব্যাঘাত ঘটবে বলে আমরা মনে করছি।

উল্লেখিত বিষয়টি নিয়ে উক্ত স্কুলের ম্যানেজিং কমেটি সভাপতি আসমা খানম ও সহ-সভাপতি শফি খানের সাথে কথা হলে তারা জানান দীর্ঘ ১০ বছর পূর্বে ওই অবৈধ স্থাপনাটি উপজেলা প্রশাসন বন্ধ করে দেয়, কিন্তু হঠাৎ জানিনা কিভাবে স্থাপনাটি তৈরি করছে। আমরা সংশ্লিষ্ট কতৃপক্ষের সদয় দৃষ্টি আকর্ষন করছি দ্রæত অবৈধ স্থাপনাটি বন্ধ করার জোর দাবি জানাচ্ছি । বিষয়টি নিয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটন ঢালীর সাথে কথা হলে তিনি জানান, স্থাপনাটি যদি সরকারি জায়গায় তৈরি করা হয়ে থাকে , তাহলে তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহন করা হবে। অভিযুক্ত ব্যাক্তি আবুল কালাম আজাদের সাথে কথা হলে, তিনি ঘর নির্মান করার সত্যতা স্বীকার করে তিনি জানান,(লিজ নিয়ে) এটির নির্মান কাজ শুরু করেছি, তবে কনো প্রমান পত্র দেখাতে পারেনি।

Prayer Timer

Prayer Timer

Share

আরও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Jamat Salat Time and Date

Jamat Salat Time and Date

যোগাযোগঃ- এস-টেক সপ
৩১,৩২ রাকিবউদ্দীন পৌর মার্কেট গোয়লচামট,ফরিদপুর।
মোবাইলঃ 01733160122
ওয়েবঃ https://s-techshop.com

অটো ব্রিকস্

অটো ব্রিকস্

স্বয়ংক্রিয় মেশিনে উৎপাদনকৃত

© স্বত্ব দৈনিক নাগরিক দাবী  - ২০১৯-২০২১
Design by S-Tech Shop