বুধবার, ২৯ জুন ২০২২, ১২:০০ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদঃ
ফরিদপুরে বিল থেকে কাঁচামাল ব্যবসায়ীর মরদেহ উদ্ধার পদ্মা সেতু উদ্বোধনে যোগ দিলেন ফরিদপুর জেলা আওয়ামীলীগ পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে ফরিদপুর জেলা প্রশাসনের উদ্যোগে দুই দিনব্যাপী কর্মসূচি শুরু ফরিদপুরে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হচ্ছে ২৩ শে জুন ফরিদপুরে ঐতিহ্যবাহী সরকারী হাজী শরিয়তুল্লাহ বাজার নির্বাচন ফুটবল খেলাকে কেন্দ্র করে আহত ১ ফরিদপুর শহরে আট বছরের শিশুকন্যা ধর্ষণ গুণিজন সম্মাননা পেলেন কবি ইকবাল রাশেদীন তরুন ফরিদপুরের কানাইপুর বাজার কমিটির সেক্রেটারী তুষার খানের বিরুদ্ধে চাঁদাবাজীর অভিযোগ প্রতিকার চেয়ে পুলিশ সুপার বরাবর আবেদন করলেন ভুক্তভোগী নিয়োগ বিজ্ঞপ্তি

ভাঙ্গার আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন করলেন জেলা প্রশাসক অতুল সরকার

  • Update Time : বুধবার, ৯ ফেব্রুয়ারী, ২০২২, ১২.৪৯ পিএম
  • ১০৭ Time View

ভাঙ্গার আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন করলেন জেলা প্রশাসক অতুল সরকার

খন্দকার আব্দুল্লাহঃ ফরিদপুরের ভাঙ্গা উপজেলার ঘারুয়া ইউনিয়নের দক্ষিণ গঙ্গাধরদির প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাদ্দকৃত গৃহহীন ও ভূমিহীনদের জন্য নির্মিত ঘর প্রদর্শন করেন জেলা প্রশাসক অতুল সরকার। (৮ ফেব্রুয়ারি) মঙ্গলবার দুপুরে ইউনিয়নের উত্তর পাড়ায় এলাকায় এ বিভিন্ন আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন করছেন। শুধু প্রথম পর্যায়ে বাস্তবায়িত আশ্রয়ণ প্রকল্পগুলোই নয়, দ্বিতীয় পর্যায়ে নির্মাণ শুরু হওয়া আশ্রয়ণ প্রকল্পগুলোও পরিদর্শন করছেন জেলা প্রশাসক। প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের নির্মাণ কাজ পরিদর্শন করেন তিনি।

প্রকল্পের প্রস্তাবিত বাসিন্দাদের অনেকেই এগিয়ে আসেন জেলা প্রশাসককে দেখে। তারা জেলা প্রশাসকের সঙ্গে কথা বলেন নির্মাণাধীন বসতগৃহ ও অন্যান্য সুবিধা প্রাপ্তির বিষয়ে। পরিদর্শনকালে ভাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার আজিম উদ্দিন, উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএম হাবিবুর রহমানসহ ঊর্ধ্বতন কর্মকর্তা, জনপ্রতিনিধি ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এ সময় জেলা প্রশাসক অতুল সরকার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অবিরত কাজ করে চলেছেন।

আশ্রয়ণ প্রকল্প তারই একটি দূরদর্শী স্বপ্নের বাস্তবায়ন। ইতোমধ্যে প্রথম পর্যায় বাস্তবায়িত হয়েছে। এবার দ্বিতীয় পর্যায়ের কাজ চলছে। সকল গৃহ ও ভূমিহীনদের মাথা গোজার ঠাঁই করে দেওয়াই এ প্রকল্পের উদ্দেশ্য। এ সময় জেলা প্রশাসক অতুল সরকার বলেন, শুধু ঘরে বাস করলেই হবে না, ঘরের প্রত্যেক সুস্থ সবল মানুষকে কাজ করতে হবে। বাচ্চারা পড়ালেখা করবে। পুরুষরা কাজ করবে, নারীরাও কাজ করবে।

নিজের বসতবাড়িকে একটি খামারে পরিণত করতে হবে। সেলাই শিখতে হবে। কাউকে বসে থাকলে চলবে না। জেলা প্রশাসক ঘারুয়ার আশ্রয়ণ প্রকল্পে একটি মিনি গার্মেন্টস করার ঘোষণা দিয়ে বলেন, প্রত্যেক নারীকে সেলাই প্রশিক্ষণ নিতে হবে। সমবায় বা কর্মসংস্থান ব্যাংক থেকে লোন নিয়ে নিজ উদ্যোগে গার্মেন্টসকে এগিয়ে নিতে হবে। ভাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা চেয়ারম্যানকে এ বিষয়ে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

Prayer Timer

Prayer Timer

Share

আরও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Jamat Salat Time and Date

Jamat Salat Time and Date

যোগাযোগঃ- এস-টেক সপ
৩১,৩২ রাকিবউদ্দীন পৌর মার্কেট গোয়লচামট,ফরিদপুর।
মোবাইলঃ 01733160122
ওয়েবঃ https://s-techshop.com

অটো ব্রিকস্

অটো ব্রিকস্

স্বয়ংক্রিয় মেশিনে উৎপাদনকৃত

© স্বত্ব দৈনিক নাগরিক দাবী  - ২০১৯-২০২১
Design by S-Tech Shop