সোমবার, ১৭ মে ২০২১, ০৭:১৩ অপরাহ্ন
সর্বশেষ সংবাদঃ
সালথায় ৯ বছরের শিশু ধর্ষণের ঘটনায় রবিউল আটক মাননীয় প্রধান মন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে, ফরিদপুর জেলা ছাত্রলীগের আয়োজনে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলফাডাঙ্গায় আলোচনা সভা ফরিদপুরে মাননীয় প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন ফেসবুক ম্যাসেঞ্জারে কুরুচিপূর্ণ মন্তব্য : মধুালীতে অন্তঃসত্ত্বা গৃহবধুর আত্মহত্যা ফরিদপুরে সিএনজি, মাহেন্দ্র, অটো রিকশা থেকে চাঁদা আদায়ের অভিযোগ ফরিদপুরে দুর্ধর্ষ সন্ত্রাসী খাজা আটক : স্বস্থিতে কানাইপুরবাসি চরভদ্রাসনে শালীস চলাকালীন অস্ত্র দিয়ে হুমকি : গুলি ও অস্ত্র উদ্ধার ফরিদপুরে এডিফাই কোচিং সেন্টারের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরন মুজিববর্ষের উপহার স্বরুপ বোয়ালমারীর ৩২২ গৃহহীন পরিবার পাচ্ছে পাকা ঘর

ফরিদপুরে মাননীয় প্রধানমন্ত্রী প্রদত্ত আর্থিক মানবিক সহায়তা প্রদান

  • Update Time : রবিবার, ২ মে, ২০২১, ৭.০৩ পিএম
  • ৪৫ Time View

ফরিদপুরে মাননীয় প্রধানমন্ত্রী প্রদত্ত আর্থিক মানবিক সহায়তা প্রদান

নাগরিক দাবি : মাননীয় প্রধানমন্ত্রী প্রদত্ত মানবিক সহায়তা প্রদান শুরু হয়েছে ফরিদপুরে। জেলা প্রশাসক অতুল সরকারের নির্দেশনায় ২ মে ২০২১ রবিবার সকালে কানাইপুর ইউনিয়ন পরিষদের আয়োজনে এ কার্যক্রমের শুরু হয়। এ কার্যক্রম অব্যহত থাকবে বলে জেলা প্রশাসন সূত্র জানিয়েছে। প্রথম দিনে ইউনিয়নের ৫ শত অভাগ্রস্ত পরিবারের মাঝে মানবিক সহায়তা প্রদান করা হয়।

ইতিপূর্বে ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার উদ্ভাবিত ‘মানবিক সহায়তা কার্ডের’ মাধ্যমে বিগত বছরের ন্যায় এ বছরও এ সহায়তা প্রদান করা হচ্ছে। ৯নং কানাইপুর ইউনিয়ন পরিষদ চত্ত্বরে বেলা ১১ টায় এ মানবিক সহায়তা প্রদান শুরু হয়। করোনাকালীন স্বাস্থ্যবিধি মেনে সকলের মাঝে উপহার প্রদান করা হয়। প্রথমদিন ৫ শত জন ব্যক্তির মাঝে প্রত্যেককে মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে নগদ আর্থিক অনুদান প্রদান করা হয়।

ইউএনও মোঃ মাসুম রেজা জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন দেখেছিলেন এদেশের কোন মানুষ কষ্টে থাকবে না, তারই স্বপ্নকে বাস্তবে রূপ দিতে এবং মাননীয় প্রধানমন্ত্রীর দরিদ্র মুক্ত দেশ গড়ার যে অঙ্গিকার দিয়েছিলেন সেটা বাস্তবায়ন করতে ফরিদপুর উপজেলা প্রশাসন নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তিনি আরো বলেন, মান্যবর জেলা প্রশাসক জনাব অতুল সরকার স্যারের উদ্ভাবিত মাননীয় প্রধানমন্ত্রীর ছবি সম্বলিত মানবিক সহায়তা কার্ডের মাধ্যমে কোভিড ১৯ মহামারীতে কর্মহীন হয়ে পড়া জনগোষ্ঠীর মাঝে কানাইপুর ইউনিয়নের ৫শত পরিবারকে সহ প্রতিটি ইউনিয়নে ৫শত পরিবারের মাঝে নগদ মানবিক আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।

উপকারভোগীরা জানান, আমরা বিভিন্ন সময়ে অভাবের কারনে কষ্টের সাথে জরিয়ে পরে থাকি, কিন্তু আজকে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার এই নগদ আর্থিক সহযোগিতা পেয়ে অনেকটা নিশ্চিন্তে থাকতে পারবো। চেয়ারম্যান ফকির মোঃ বেলায়েত হোসেন জানান, মহামারী কোভিড ১৯ শুরু লগ্ন থেকেই দেশের জনগণের সুবিধার্থে মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিটি সিদ্ধান্তই অতন্ত্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। সেই ধারাবাহিকতায় কর্মহীন অসহায় হতদরিদ্র মানুষের মাঝে নগদ আর্থিক মানবিক সহযোগিতা প্রদান করায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরতœ শেখ হাসিনাকে কানাইপুর ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে জানাই আন্তরিক ধন্যবাদ।

তিনি আরো বলেন, ফরিদপুর সদরে ইউএনও মাসুম রেজা যোগদানের পর থেকেই রাত-দিন সদর উপজেলা বাসীর জন্য নিবেদিতপ্রাণ হয়ে কাজ করে যাচ্ছেন। এমন নিষ্ঠাবান-কর্মঠ ও মানবিক গুণাবলী সম্পন্ন ইউএনও সদর উপজেলা বাসী অতীতে খুব কম পেয়েছে। করোনা ভাইরাস মোকাবেলায় তিনি ফরিদপুরে যে ভূমিকা পালন করে যাচ্ছেন তাও নজিরবিহীন। তাঁর কর্মকান্ডে মনে হচ্ছে তিনি কেবল ইউএনও নন, ফরিদপুর সদর উপজেলার একজন সচেতন অভিভাবকও।

উল্লেখ্য ফরিদপুর জেলা প্রশাসক অতুল সরকার গত বছর করোনা সময়ে ‘মানবিক সহায়তা কার্ড’ উদ্ভাবন করেন। করোনা ভাইরাস বৈশ্বিক দুর্যোগকালীন ফরিদপুর জেলার প্রকৃত দুঃস্থ মানুষের মাঝে যথাযথ ও দ্রুততম সময়ে খাদ্য সহায়তা প্রদানের লক্ষে এ কার্ডের সূচনা করা হয়; যা মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় কর্তৃক অনুমোদিত হয়েছে এবং বিগত বছর থেকে সারা দেশে এই মডেল অনুসৃত হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ হতে প্রদত্ত মানবিক সহায়তাকে একটি সুন্দর পরিকল্পনার মাধ্যমে সুষম বণ্টন নিশ্চিত করার জন্য মানবিক সহায়তা কার্ড প্রস্তুত করে প্রকৃত দুঃস্থদের মাঝে বিতরণের উদ্যোগ গ্রহণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, ফরিদপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুম রেজা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, ফরিদপুর সদর, উপসহকারী প্রকৌশলী, উপজেলা প্রকল্প বাস্তায়ন কর্মকর্তার কার্যালয়, ফরিদপুর সদর, ইউনিয়ন পরিষদের ট্যাগ অফিসার, ইউনিয়ন পরিষদের সেক্রেটারি, ইউপি সদস্য বৃন্দ এবং স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ।

Prayer Timer

Prayer Timer

Share

আরও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Jamat Salat Time and Date

Jamat Salat Time and Date

যোগাযোগঃ- এস-টেক সপ
৩১,৩২ রাকিবউদ্দীন পৌর মার্কেট গোয়লচামট,ফরিদপুর।
মোবাইলঃ 01733160122
ওয়েবঃ https://s-techshop.com

অটো ব্রিকস্

অটো ব্রিকস্

স্বয়ংক্রিয় মেশিনে উৎপাদনকৃত

© স্বত্ব দৈনিক নাগরিক দাবী  - ২০১৯-২০২০
Design by S-Tech Shop